দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিশু রাকিবুলকে বাঁচাতে সাহায্যের আবেদন


অক্টোবর ১৯ ২০২০

এসএম আশরাফুল ইসলাম: দেখে বোঝার উপায় নেই এই ৬ বছরের নিস্পাপ শিশুটি মারাত্বক একটি দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে জীবনের সাথে যুদ্ধ করছে। সাতক্ষীরা সদর উপজেলার বদ্দীপুর কলোনির দরিদ্র ভ্যান চালক রবিউল ইসলামের ছোট ছেলে রাকিবুল ইসলাম (৬) বুকের ভিতরে দুরারোগ্য ব্যাধি নিয়ে জীবনের সাথে লড়াই করে যাচ্ছে।

শিশুটির মা জানায় ‘বিগত ৪ মাস পুর্বে রাকিবের হঠাৎ জ্বর হয়। সাথে কাশি ও রক্ত বমি শুরু হতে থাকে। তাকে স্থানীয় ডাক্তার দেখানো হলেও অবস্থার উন্নতি না হওয়ায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা চলতে থাকলেও কর্তব্যরত ডাক্তার রোগ নির্ণয়ে ব্যর্থ হয়। এদিকে শিশুটির অবস্থার আরো অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজে রেফার্ড করা হয়। সেখানে ডাক্তাররা বিভিন্ন টেস্টের মাধ্যমে তার বুকের বা পাশে হৃদ যন্ত্রের নিচে একটি টিউমারের অবস্থান লক্ষ্য করে যা এত কম বয়সী শিশুদের মাঝে বিরল। ডাক্তারা জানান, দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা না করলে টিউমারটি বড় হয়ে শিশুটির প্রাণের সংশয় হতে পারে।’

ইতোমধ্যে স্থানীয়রা তার ঔষধ ক্রয়ের জন্য সহযোগিতা করেছেন। প্রতিদিন শিশুটির ঔষধ ক্রয় বাবদ ১ হাজার টাকারও বেশি খরচ হচ্ছে। যা ভ্যান চালক রবিউল ইসলামের পক্ষে যোগাড় করা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় শিশুটির পরিবার থেকে চিকিৎসা চালানোর সক্ষমতা না থাকায় সমাজের বৃত্তবান এবং বড় মনের মানুষদের কাছে সহযোগীতার অনুরোধ করেছেন শিশুটির পরিবার। শিশুটির পরিবারের সাথে যোগাযোগের জন্য ০১৭৩৯-৫২০১৬৯ নাম্বারে অথবা সরাসরি গিয়ে শিশুটিকে দেখে আসতে পারেন।