জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার উদ্যোগে বিনামূল্যে গাছের চারা বিতরণ


অক্টোবর ২৮ ২০২০

মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচির আওতায় জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে বিনামূল্যে ফলজ, বণজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা কার্যালয় চত্বরে জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গাছের চারা বিতরণ করেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। এজন্য বৃক্ষরোপন করা সকলের নৈতিক দায়িত্ব। জননেত্রী শেখ হাসিনা দেশের সকলকে বৃক্ষরোপনের জন্য আহবান জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশেষ প্রকল্পের মাধ্যমে তালের চারা রোপনের প্রতি গুরুত্ব দিয়েছেন। বজ্রপাত নিরোধের জন্য তাল গাছ একাটা বড় ভূমিকা রাখে। এসময় এমপি রবি উপস্থিত সকলকে একটি করে ফলজ, বণজ ও ঔষধী গাছের চারা রোপন করার আহবান জানান।’

বিনামূল্যে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু, সহ-সভাপতি সাহানা মহিদ বুলু, শিমুন শামস্, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার ভারপ্রাপ্ত জেলা কর্মকর্তা শেখ মোকছেদ আলী ও খবর সাতক্ষীরা’র সম্পাদক আবু জাফর সিদ্দিকী প্রমুখ। আলোচনা সভা শেষে এমপি রবি জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা প্রাঙ্গণে একটি হিম সাগর আমের চারা রোপন করেন। এসময় মুজিববর্ষ উপলক্ষে জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে ৩শতাধিক মানুষের মাঝে ফলজ, বণজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।