আটা গুলিয়ে খাওয়ানো সেই যমজ শিশুর পাশে মানবিক ইউএনও দেবাশীষ চৌধুরী


অক্টোবর ৬ ২০২০

টাকার অভাবে দুধ কিনতে না পেরে কখনও পানিতে চালের গুড়া মিশিয়ে, আবার কখনও আটা গুলিয়ে খাওয়ানো যমজ শিশু সাফিয়া ও মারিয়ার পাশে দাড়ালেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে সাফিয়া ও মারিয়ার সুচিকিৎসা ও দুধ কেনার জন্য তাদের বাবা আনিছুর রহমান ও মা চেনবানু বেগমের হাতে নগদ দশ হাজার টাকা অর্থ তুলে দেন তিনি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী জানান, সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ি ইউনিয়নের ফয়জুল্লাহপুর গ্রামের দুই সন্তানের পিতা আনিছুর রহমান অত্যন্ত দরিদ্র। তিনি ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তার পক্ষে পরিবারের ভরণ পোষণ করা কঠিন হয়ে পড়ছিল। তাই সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদের সামান্য সহযোগিতা করা হয়েছে।

প্রসঙ্গত, দারিদ্র্যের কারণে জন্ম গ্রহণের পর থেকেই সাফিয়া ও মারিয়াকে কখনও পানিতে চালের গুড়া ভিজিয়ে, আবার কখনও আটা গুলিয়ে খাওয়াতেন তাদের বাবা-মা। এক পর্যায়ে তারা অসুস্থ হয়ে পড়লে তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টিগোচর হয়। তিনি তখনই ওই অসহায় পরিবারের পাশে দাড়ান। এরই ধারাবাহিকতায় পরিবারটিকে মঙ্গলবার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।