Satkhira Journal

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ০৩/১০/২০২১ তারিখে সাতক্ষীরাসহ বিভিন্ন দৈনিক পত্রিকা এবং অনলাইন পত্রিকায় “ সাতক্ষীরা জেলা পরিষদের চেক জালিয়াতির ঘটনার সত্যতা যাচাই পূর্বক প্রতিবেদন প্রকাশের দাবি ভুক্তভোগী সুজনের” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদের একাংশে আমাকে জড়িয়ে শেখ আমিনুর রশিদ সুজন যে সব তথ্য উপস্থাপন করেছেন তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত। প্রকৃতপক্ষে গত বছরের ২৩ আগস্ট সাতক্ষীরা জেলা পরিষদের ছয় লক্ষ টাকার চেক জালিয়াতির ঘটনায় ২৯ আগস্ট কারো নাম উল্লেখ না করে সদর থানায় আমি বাদি হয়ে একটি মামলা দায়ের করি। যার নং ৭২ (জিআর ৬৩৩/২০নং)। মামলাটি দায়েরের পর আইন প্রয়োগকারী সংস্থা তাদের তদন্ত চালিয়ে যাচ্ছে। তদন্তকালে ওই ঘটনায় জড়িত সন্দেহে কেউ আটক হলে সে দায় আমার নয়। আমি কারো নাম উল্লেখ করিনি বা কাউকে উক্ত ঘটনায় জড়িয়ে দেওয়ার জন্য কোন ধরনের প্ররোচনাও দেইনি।
আইন প্রয়োগকারী সংস্থা তদন্তকালে একটি ভিডিও ফুটেজের সূত্র ধরে ‘দৈনিক কালের কণ্ঠের বিজ্ঞাপন প্রতিনিধি’ আমিনুর রশিদ সুজনকে উক্ত ঘটনায় জড়িত সন্দেহে আটক করে। এরপর সুজন জামিনে বের হয়ে উক্ত ঘটনায় উল্টো আমাকে জড়িয়ে হয়রানির উদ্দেশ্যে পত্র-পত্রিকায় সংবাদ পরিবেশন করিয়েছেন। যা অত্যন্ত দু:খজনক। আমি উক্ত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
আমার প্রতিষ্ঠানে এধরনের জালিয়াতির ঘটনায় আমিসহ পরিষদের উর্দ্ধতন কর্তৃপক্ষ গভীরভাবে উদ্বিগ্ন। অথচ আমাকেই উল্টো আসামী বানানোর চেষ্টা করে যাচ্ছেন সুজন। আমি চাই প্রকৃত অপরাধীরা ধরা পড়ুক। মামলাটি তদন্তাধীন রয়েছে। আশা করি দ্রুত সত্যটা সামনে চলে আসবে। এবিষয়ে আমি সকলের সহযোগিতা কামনা করছি।

এসএম খলিলুর রহমান
প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত)
জেলা পরিষদ,সাতক্ষীরা।