সাতক্ষীরায় সাবেক ছাত্রদের ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সিনিয়র ব্যাচ


সেপ্টেম্বর ৩ ২০২১

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরায় সরকারি বালক বিদ্যালয়ের সাবেক ছাত্রদের উদ্যোগে দ্বিতীয়বারের মতো “সাবেক ছাত্রদের ফুটবল টুর্নামেন্ট-২০২১”র ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে সিনিয়র ব্যাচ একাদশ ৩-০ গোলে ব্যাচ-১৩ একাদশকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। শুক্রবার (০৩ সেপ্টেম্বর) বিকাল ৪টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে এই ফুটবল টুর্নামেন্টটির আয়োজক কমিটির সভাপতি পারভেজ ইমতিয়াজের সভাপতিত্বে ফাইনাল খেলা উপভোগ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সরকারি বালক বিদ্যালয়ের শিক্ষক নুর মোহাম্মদ, মো.আবুল হাসান, সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান শামসুজ্জামান বাবু। ফাইনাল খেলায় অতিথি ছিলেন, এসজিএইচএস’র সাবেক ছাত্র ও কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, সাবেক ছাত্র ও এসপি গোল্ডেন লাইন পরিবহনের স্বত্বাধিকারী জুনায়েদ হোসেন লস্কর বায়রন, তুফান কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক শেখ তানজিম কালাম তমাল, আহছানুস সালেহীন ইভন, রনি, শাহিন মোস্তাক, আব্দুল্লাহ,  মেহেদী হাসান, জাবেদ জিতু, আবু্-যার, আফতাবুজ্জামান প্রমূখ৷
ফুটবল টুর্নামেন্টটির ফাইনালে প্রথমার্ধের ২০মিনিটের মাথায় সিনিয়র ব্যাচ দলের পক্ষে রানা গোল করে দলকে এগিয়ে নেয়। খেলায় সিনিয়র ব্যাচ ১-০ ব্যাচ-১৩ গোলে চলতে থাকে। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় সিনিয়র ব্যাচ ১-০ এগিয়ে থেকে বিরতীতে যায়।
দ্বিতীয়ার্ধের খেলা আক্রমণ পাল্টা আক্রমণে চলতে থাকে। সিনিয়র ব্যাচ গোল ব্যবধান বাড়ানোর চেষ্টা আর ব্যাচ-১৩ গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে। উল্টো দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটের মাথায় সিনিয়র ব্যাচের জাবিরের ২য় গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে যায় তারা। ফলে সিনিয়র ব্যাচ ২-০ ব্যাচ-১৩ গোলে শেষমুহুর্তের খেলা চলতে থাকে। খেলার শেষ মিনিটের মাথায় সিনিয়র ব্যাচের পক্ষে বাপ্পি ৩য় গোল করে দলকে ৩-০ গোলের ব্যবধানে এগিয়ে ব্যাচ-১৩ একাদশকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ফাইনালে ম্যান অফ দ্যা ম্যাচ হয় সিনিয়র ব্যাচ দলের অধিনায়ক মীর তাজুল ইসলাম রিপন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ব্যাচ-২০২১ দলের নোমান। টুর্নামেন্টের ফাইনালে রেফারি হিসাবে ম্যাচ পরিচালনা করেন পিপুল খান। সহকারী রেফারি হিসাবে ছিলেন, হারুন খান  ও এস এম আবদুল গফ্ফার। ১৬ দলীয় নক-আউট ভিত্তিক এই ফুটবল টুর্নামেন্টটির আয়োজন করে স্কুলের সাবেক ছাত্রদের সমন্বয় গঠিত ‘সুলোশন ফরটিন’।