জেলাব্যাপি ফ্রি অক্সিজেন সেবা প্রদান করে যাচ্ছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের স্বেচ্ছাসেবীরা


জুলাই ৮ ২০২১

সাতক্ষীরা জেলাব্যাপি ফ্রি অক্সিজেন সেবা প্রদান করে যাচ্ছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের স্বেচ্ছাসেবীরা। এছাড়া স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, ঔষধ এবং শহরের বিভিন্ন স্থানে কর্মহীন পরিবারে সবজি বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। গত ৭ জুন থেকে ২৫০ জনকে অক্সিজেন সেবা প্রদান করা হয়েছে। মানবিক এ কর্মকান্ডের নেতৃত্বে রয়েছেন মাতিন (ব্যাচ ১৯৮৭), বায়রন (ব্যাচ ১৯৮৮), কামরুজ্জামান রাসেল (ব্যাচ ১৯৯৪), ইভন (ব্যাচ ১৯৯৭),  আবু নাসের মোহাম্মাদ সাঈদ, মীর তাজুল ইসলাম রিপন (ব্যাচ ১৯৯১), তানজিম কালাম তমাল (ব্যাচ ২০০৬), জিতু (ব্যাচ ২০১২) প্রমুখ।
করোনা সংকট মোকাবেলায় প্রতিনিয়ত অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে, পাশাপাশি রোগীর চিকিৎসায় সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে রাখা হয়েছে। ইতোমধ্যে ২ লক্ষ ৫০ হাজার টাকার ঔষধ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিজস্ব তহবিল থেকে অর্থ সহায়তার পাশাপাশি প্রতি ব্যাচ থেকে সম্মিলিতভাবে অর্থ সংগ্রহ করে নতুন সিলিন্ডার কেনা হচ্ছে। বর্তমানে খুলনা বিভাগের মধ্যে বিশেষায়িত কয়েকটি হাসপাতাল ছাড়া এই সংগঠনের সংগৃহীত সিলিন্ডার সংখ্যা ও সেবাপ্রদানের মাত্রা সবচেয়ে বেশি। দেড় লক্ষ টাকা মূল্যের এক একটি কনসান্ট্রেটরের মাধ্যমে করোনা রোগীকে সিলিন্ডার ছাড়াই সরাসরি অক্সিজেন সেবা প্রদান করা যায়। পাশাপাশি সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এবং তাদের বাবা-মা, স্ত্রী বা সন্তানরা কোভিড আক্রান্ত হলে তাদের চিকিৎসার জন্য সকল খরচ বহন করার মহতী উদ্যোগ চলমান রেখেছে সাতক্ষীরা “সরকারি উচ্চ বিদ্যালয় এক্স স্টুডেন্ট এ্যাসোসিয়েশন।”