Satkhira Journal

সাতক্ষীরায় করোনার বিস্তার রোধে ৭দফা দাবিতে জেলা বিএনপির স্মারকলিপি

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় করোনার বিস্তার রোধে ৭দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেছে সাতক্ষীরা জেলা বিএনপি
রোববার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা সিভিল সার্জন ডা: হুসাইন সাফায়েতের কাছে এ স্মারকলিপি তুলে দেন সাতক্ষীরা জেলা বিএনপির নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এ্যাড. সৈয়দ ইফতেখার আলী, সদস্য সচিব আব্দুল আলিম চেয়ারম্যান, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক এম এ রাজ্জাক, ৯নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম প্রমুখ।
করোনার বিস্তার রোধে জেলা বিএনপির দাবি সমূহ: জেলা সদরে করোনা হাসপাতাল স্থান ও শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারি খরচে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা। জেলা ও উপজেলা হাসপাতাল গুলিতে অধিকহারে বিনামূল্যে সরকারি খরচে করোনা টেস্ট করার ব্যবস্থা গ্রহণ। যেহেতু করোনা চিকিৎসার অক্সিজেন ও আইসিইউ অত্যন্ত জরুরী বিষয় সেহেতু জেলা ও উপজেলা পর্যায়ে পর্যাপ্ত আইসিইউ বেড, হাইফ্লো নজেল ও সিলিন্ডারের ব্যবস্থা গ্রহণ। জেলা ও উপজেলা হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক, নার্সসহ লোকবল নিয়োগ ও অন্যান্য রোগের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ। জেলা ও উপজেলা অসুস্থ্য, বৃদ্ধ ও চলাচরে অক্ষম রোগির করোনা টেস্টের জন্য বাড়িতে যেয়ে নমুনা সংগ্রহ ও সরকারি খরচে টেস্টের ব্যবস্থা করা। সার্বিক চিকিৎসা সেবার জন্য সাতক্ষীরা জেলাকে অধিক সংক্রমণ জেলা হিসাবে ঘোষণা পূর্বক পর্যাপ্ত অর্থ বরাদ্দের ব্যবস্থা গ্রহণ।